খেলাধুলা

১০৪ রানে হেরে সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ

নরসুন্দা ডটকম   অক্টোবর ১৮, ২০১৭

টস জিতেই চলছে বাংলাদেশ। অধিনায়ক পরিবর্তন হয়েছে; মুশফিকের সিরিজ শেষে চলছে মাশরাফির সিরিজ; কিন্তু ফাফ ডু-প্লেসিস টস জিততেই পারছেন না। তবে তার দল ধারাবাহিকভাবে ম্যাচ জিতে চলছে। আজ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও এর কোনো ব্যতিক্রম হলো না। প্রোটিয়াদের সাড়ে তিনশ রানের জবাবে ১০৪ রানে হেরে সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ।

রান তাড়ার লক্ষে ব্যাট করতে নেমে ৪৪ রানের ওপেনিং জুটি গড়েন ইনজুরি কাটিয়ে ফেরা তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। তামিম ২৫ বলে ৩ বাউন্ডারিতে ২৩ রান করে প্রিটোরিয়াসের বলে এলবিডাব্লিউ হয়ে গেলে ভাঙে এই জুটি। তিন নম্বরে নামা লিটন দাসও কিছু করতে পারেননি। ১২ বলে ১ চার ও দর্শনীয় ১টি ছক্কায় ১৪ রান করে ফেলুকওয়ায়োর শিকার হন তিনি।

এরপর ৯৩ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন ওপেনার ইমরুল কায়েস এবং মুশফিকুর রহিম। ভালো খেলতে খেলতে ৬৮ রান করা ইমরুল কায়েস ইমরান তাহিরের বলে ভিলিয়ার্সের তালুবন্দী হলে ভাঙে এই জুটি। ব্যাটিং ভরসার অন্য নাম সাকিব আল হাসানও ৫ রান করে ফিরে গেলে পরাজয়ের শংকা ফিরে আসে টাইগার শিবিরে। আশা ভরসার প্রতীক হয়ে থাকা মুশফিকুর রহিমও ৬০ রান করে প্রিটোরিয়াসের শিকার হন। ১৮৪ রানে প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ।

জয় না হোক, ৩০০ ছোঁয়ার কথা ভাবতে পারত বাংলাদেশ। মাত্র দুই উইকেট হারিয়ে দেড় শ রান পেরোনোর পর এমন কিছু তো আর অসম্ভব কিছু নয়! কিন্তু সব লেজেগোবরে করে দিল মিডল অর্ডারের ব্যর্থতা। ৮৭ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ১৩ বল আগেই অলআউট হয়েছে বাংলাদেশ। ম্যাচ জয় কিংবা লড়াইয়ের প্রত্যাশা অবশ্য আরও ১৫ ওভার আগেই শেষ।

About the author

নরসুন্দা ডটকম